ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া খড়িবাড়ী( বড়দেশ্বরী) এলাকায় ভুট্টার বীজ রোপনের পর চারা না হওয়ার কারনে ভূমিহীন দিনমজুরকে মারধর ও হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে, জাহিদুল ইসলাম ও তার ছোট ভাই নাজমুল ইসলামের বিরুদ্ধে। জাহিদুল ইসলাম(৩৫) ও নাজমুল ইসলাম(৩২) একই গ্রামের আজিজুল হক(কানু)র ছেলে।

 

স্থানীয় সুত্রে জানা যায়, গত ২০-২৫ দিন আগে ভূমিহীন দিনমজুর শাহাজাহান জাহিদ ইসলামের কৃষি জমিতে হাজিরার বিনিময়ে ভূর্টার বিজ রোপন করেন কিন্তু বীজ রোপনের (বিশ- পঁচিশ) দিন পরে ভালোভাবে চারা উৎপাদ না হওয়ার কারনে ভূমিহীন দিনমজুরকে বেধরক মারপিট করেন এবং মাটিতে লুটে পরে যান সেই ভূমিহীন দিনমজুর শাহাজান আলী। পরে স্থানীয় লোকজন দ্রুত চিকিৎসার জন্য ভর্তি করান ঠাকুরগাঁও সদর হাসপাতালে।

এ বিষয়ে (২০ ডিসেম্বর) বৃস্পতিবার দুপুরে সাহাজান আলী বাদি হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন।

 

মামলা সুত্রে জানা যায়, মঙ্গলবার (২০/১২/২২)বিকালে, শাহাজাহানের বাড়ী খড়িবাড়ী আশ্রয় কেন্দ্রে গিয়ে শাহজাহানকে অকথ্য ভাষায় গালি দিতে থাকে, শাহাজাহান বের হয়ে বলে মুই কি করিছু মোক গাইলাছেন কেনহে ।

 

সে সময় আসামি জাহিদ ইসলাম ও তার ছোট ভাই নাজমুল হাসান মিলে ভূমিহীন ও দিনমজুর শাহাজাহানকে বেধরক মারপিট করে এবং গলায় মাফলা পেচিয়ে হত্যার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে জরুরি বিভাগে চিকিৎসার জন্য নিয়ে যায় ।

 

এ বিষয়ে আশ্রয় কেন্দ্রে থাকা ভূমিহীন ও দিনমজুররা বলেন,শাহাজাহান দিন আনে দিন খায় সে খুবই অসহায় আশ্রয় কেন্দ্রে বসবাস করে। শাহাজাহানের কাজ ছিলো বীজ রোপন করা সে বিজ রোপন করেছে অনেক আগে কিন্তু এতদিন পরে তাকে এভাবে মারধর করা ঠিক হয়নি এর আগেও তাকে জাহিদ ও নাজমুল মারধর করেছে। জাহিদুল ইসলাম ১৩২ নং বরদেশ্বরী সরকারি প্রথমিক বিদ্যালয়ের দপ্তরী পদে কর্মরত রয়েছেন।তার এমন আচরন মোটেও কাম্য না আমরা এর সঠিক বিচার চাই ।

 

 

অভিযুক্ত জাহিদুল ইসলাম জানান, এমনি কথা কাটাকাটি ও ধাক্কা ধাক্কি হয়েছে আর কিছু না ।

রাজাগাঁও ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য মো :শাহাদাৎ বলেন এর আগেও এমন ঘটনা ঘটেছে আমরা সমাধান করে দিয়েছি কিন্তু এমন করে মারপিট করা ও গলা চেপে তাদের মোটেও ঠিক হয়নি।

 

বাংলাদেশ ভূমিহীন আন্দোলন রুহিয়া থানা কমিটির সভাপতি প্রফুল্ল কুমার বর্মন বলেন, একজন আশ্রয় কেন্দ্রে থাকা ভূমিহীন ও দিনমজুর শাহজাহান আলীকে এভাবে মারপিট করা জাহিদ ও নাজমুলের চরম অপরাধের শামিল আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি সেই সাথে অভিযুক্ত জাহিদুল ও নাজমুলকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি করছি।

 

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান বলেন, বিষয় টা আমি আপনার মাধ্যমে জানলাম যেহেতু মামলা দায়ের হয়েছে আমি আসামিদের দ্রুত গ্রেফতারের জন্য ওসি সাহেবকে অবগত করব।